Search Here To Find Out Anything Shortcut

Friday, November 6, 2009

95 Crore Taka Earned By Eng. Sector


Collection : Sharebiz

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ১৯টি কোম্পানির সর্বশেষ অর্ধবার্ষিক হিসাব অনুযায়ী ৯৫ কোটি ২৬ লাখ ৬০ হাজার টাকা করপরবর্তী মুনাফা হয়েছে। এ খাতের সর্বশেষ প্রকাশিত অর্ধবার্ষিক আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। প্রকৌশল খাতের তালিকাভুক্ত ২২টি কোম্পানি তাদের আর্থিক হিসাব প্রকাশ করেছে। এর মধ্যে ৩টি কোম্পানির লোকসান হয়েছে। লোকসানের পরিমাণ ৬১ লাখ ১০ হাজার টাকা। ফলে এ খাতের নিট মুনাফার পরিমাণ দাঁড়িয়েছে ৯৪ কোটি ৬৫ লাখ ৫০ হাজার টাকায়।
প্রকাশিত প্রতিবেদনে কোম্পানিগুলোর মুনাফা, শেয়ারপ্রতি আয়, মোট লেনদেন এবং গত এক বছরের তুলনামূলক অবস্থান তুলে ধরা হয়েছে। এ হিসাব অনুযায়ী আগের বছরের একই সময়ে ১৯টি কোম্পানির করপরবর্তী মুনাফা হয়েছিল ৩৩ কোটি ৩২ লাখ ৩০ হাজার টাকা। এক বছরের ব্যবধানে মুনাফা বেড়েছে ৬১ কোটি ৩৩ লাখ ২০ হাজার টাকা। সর্বশেষ অর্ধবার্ষিক হিসাব অনুযায়ী এ খাতে মোট লেনদেন হয়েছে ১ হাজার ৭৭৮ কোটি ৯৫ লাখ ৭০ হাজার টাকা।
আফতাব অটোমোবাইলসের সর্বশেষ হিসাব অনুযায়ী করপরবর্তী মুনাফা হয়েছে ৪ কোটি ৬ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ১৭ টাকা ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ৭ টাকা ১৫ পয়সা। অলিম্পিক ইন্ডাস্ট্রিজের মুনাফা ৩ কোটি ৬৬ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১৮ টাকা ৯৬ পয়সা। বাংলাদেশ ল্যাম্পসের মুনাফা হয়েছে ১ কোটি ৮০ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ২৫ টাকা ২ পয়সা। ইস্টার্ন ক্যাবলসের মুনাফা ৩ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১৬ পয়সা। মুন্নু জুটেক্সের লোকসান হয়েছে ৩ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫ টাকা ২৭ পয়সা। মুন্নু জুট স্ট্যাফলারের মুনাফা ৫ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১২ টাকা ৮৫ পয়সা। সিঙ্গার বাংলাদেশের মুনাফা ৬ কোটি ৭৬ লাখ ৩০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ৩০ টাকা ১৪ পয়সা। এটলাস বাংলাদেশের মুনাফা হয়েছে ৭ কোটি ৫২ লাখ ৬০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ৭ টাকা ৫৩ পয়সা। বিডি অটোকারসের মুনাফা ১৩ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ৪ টাকা ১৩ পয়সা। কাশেম ড্রাইসেলের মুনাফা ২ কোটি ৩০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১ টাকা ৪ পয়সা। রেনউয়িক যজ্ঞেশ্বরের মুনাফা হয়েছে ১০ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ৫ টাকা। ন্যাশনাল টিউবসের মুনাফা হয়েছে ১ কোটি ৩৮ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় ১০ টাকা ১৪ পয়সা। বিডি থাই অ্যালুমিনিয়ামের মুনাফা হয়েছে ৩ কোটি ৮০ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় ২৩ টাকা ৪ পয়সা। আনোয়ার গ্যালভানাইজিংয়ের লোকসান হয়েছে ৪৫ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৪৫ পয়সা। কে অ্যান্ড কিউয়ের মুনাফা ১ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৭৯ পয়সা। রংপুর ফাউন্ড্রির মুনাফা হয়েছে ১ কোটি ৭৫ লাখ টাকা এবং শেয়ারপ্রতি লাভ-লোকসানের হিসাব দেখানো হয়নি। এস আলম গোল্ড রোল্ড স্টিলের মুনাফা ৬ কোটি ২৫ লাখ টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ১১ টাকা ৩০ পয়সা। গোল্ডেনসন লিমিটেডের মুনাফা হয়েছে ২ কোটি ৭৬ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ১ পয়সা। ন্যাশনাল পলিমারের মুনাফা হয়েছে ১ কোটি ২০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ৩৭ টাকা ৩৭ পয়সা। বিএসআরএম স্টিল লিমিটেডের মুনাফা হয়েছে ৩৪ কোটি ৩৬ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ২৩ টাকা ৭০ পয়সা। নাভানা সিএনজি লিমিটেডের মুনাফা হয়েছে ১৫ কোটি ২০ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় হয়েছে ৫ টাকা ২ পয়সা।

0 comments:

 

Information of life Auto Insurance Donation and Attorney Copyright © 2008